Sunday, November 23, 2014

আমার কবিতা (আঃ নঃ মঃ মহিবুল্লাহ)



ভালোবাসি স্কুলটাকে

অনেক ভালো স্কুল আছে গাবতলীর বুকে।
এই স্কুলে পড়ে সবাই থাকে দারুণ সুখে।
শিক্ষক-শিক্ষিকার চিন্তাধারায় অনেক জ্ঞানের আলো,
এই স্কুলের ছাত্রীরা সব লেখাপড়ায় ভালো।
উচ্চ বিদ্যালয়ের নামটি হলো সরকারি বালিকা
পাবলিক পরীক্ষার রেজাল্টে বরাবর ১ নং তালিকা।
সবাই হবে সুশিক্ষিত জ্বালবে জ্ঞানের বাতি
চমৎকার এক বিশ্ব পাবে সুশিাক্ষত জাতি।
এই স্কুলের শিক্ষক হয়ে গর্ব মনের মাঝে
স্কুল নিয়েই ভাবি যে তাই সকাল, দুপুর, সাঁঝে।


দুই ভুবন (বাড়ি ও স্কুল)

বাড়ি আর স্কুল, নিয়ে দুই ভুবন
কাটাতে চাই আমি সারাটি জীবন।
ছেলে আমার দুটি, মেয়ে-ছয় শতাধিক,
আদর আর স্নেহ তাদের করি অত্যধিক।
কখনও তাদের আমি কার না প্রহার,
শেখাই - করতে তাদের ভালো ব্যবহার।
বাড়িতে যেমন আমরা সুখী পরিবার,
স্কুলেও আত্নীয় যেন সবাই সবার।
নেই কোন ঘাটতি কাউকে করতে শিক্ষাদান,
সন্তানতুল্য ছাত্রীরা যেন হয় আমার জান।
 শেখাই তাদের অতি আদর-মমতা দিয়ে,
গর্বিত হই আমি প্রায়প্রিয় মামনিদের নিয়ে।


No comments:

Post a Comment

TEFL Certificate

TEFL (Teaching English as a foreign language ) Certificate